জি নিউজকে র‌্যাব প্রধান

‘মধ্যপ্রাচ্যের টাকায় নির্বাচন প্রভাবিত করতে চাইছে পাকিস্তানি রাজনীতিকরা’

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ১৬:০৭

জাগরণীয়া ডেস্ক

মধ্যপ্রাচ্যের অর্থায়নে পাকিস্তানি রাজনীতিকদের একাংশ নির্বাচনে সহিংসতা সৃষ্টি ও প্রভাব বিস্তারের চেষ্টা করছে বলে দাবি করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজকে দেওয়া সাক্ষাতকারে সংস্থার প্রধান বেনজীর আহমেদ দাবি করেছেন, এজন্য বাংলাদেশের একটি রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ স্থাপন করা হয়েছে। তবে ওই দলের নাম জানাননি তিনি।

একে সংঘবদ্ধ চক্রের ষড়যন্ত্র আখ্যা দিয়ে বেনজির দাবি করেছেন, পাকিস্তানি নিরাপত্তা বাহিনীই তাদেরকে এ সংক্রান্ত তথ্য দিয়েছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব অনুসন্ধান শুরু করেছে বলে জানিয়েছেন তিনি।

বেনজীর বলেন, ‘বাংলাদেশে একটি রাজনৈতিক দলের সঙ্গে পাকিস্তানের কিছু সংখ্যক রাজনীতিকের যোগাযোগের ব্যাপারে সে দেশের নিরাপত্তা বাহিনীর দেওয়া পর্যাপ্ত তথ্য আমাদের হাতে রয়েছে।’ সুনিদিষ্ট তথ্য পাওয়া গেছে দাবি করে তিনি বলেছেন, এর ভিডিওতে অনুসন্ধান চলছে।

জি নিউজকে তিনি বলেন, ‘হাওলা ও হুন্ডির মাধ্যমে এই অর্থ আনা হয়েছিল। ভোটারদের প্রভাবিত করা এবং সহিংসতার মধ্য দিয়ে উত্তেজনা সৃষ্টি করতে মধ্যপ্রাচ্যের দেশগুলো এই টাকা দিয়েছিলো। যেদিন আমরা ওইসব প্রতিষ্ঠানে (হাওলা-হুন্ডি) অভিযান চালাই, সেই ২৫ ডিসেম্বরেই শরীয়তপুরে সহিংসতার ঘটনা ঘটে।’ 

সাম্প্রতিক কালোটাকা লেনদেনের নথিভুক্তি আলামত পেয়েছেন দাবি করে র‌্যাব প্রধান বলেন, এটা একটি সংঘবদ্ধ চক্র। তারা টাকারা উৎস খুঁজে বের করার চেষ্টা করছেন।

সূত্র: জি নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত