খালেদা জিয়ার প্রার্থিতা নিশ্চিত করতে আপিলে যাচ্ছে বিএনপি

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১৩:০৬

জাগরণীয়া ডেস্ক

জিয়া অরফানেজ-জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণ নিশ্চিত করতে আপিল করতে যাচ্ছে বিএনপি।

১৩ নভেম্বর (মঙ্গলবার) রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ ও আইনজীবীদের এক সভায় এ সিদ্ধান্ত হয়। বৈঠকে দুই মামলায় খালেদা জিয়াকে দেয়া সাজার বিরুদ্ধে আপিল ও জামিন চাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

বৈঠকে অংশ নেয়া নাম প্রকাশে অনিচ্ছুক এক সিনিয়র আইনজীবী জানান, বৈঠকে মূলত বিএনপি প্রধান খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে আপিল এবং তার জামিনের  আইনগত দিক নিয়ে আলোচনা হয়েছে। বৈঠকে সাজার বিরুদ্ধে আপিল ও জামিনের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।
 
জিয়া অরফানেজ-জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া সাজার বিরুদ্ধে আপিল করবে বিএনপি। আইনগতভাবে খালেদা জিয়াকে মুক্ত করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার অংশগ্রহণ নিশ্চিত করতে চায় দলটি।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন, এজে মোহাম্মদ আলী, যুগ্ম মহাসচিব এম মাহবুব উদ্দিন খোকন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত