২৬ জুন গাজীপুর সিটির নির্বাচন

প্রকাশ : ১৩ মে ২০১৮, ২১:৩৮

জাগরণীয়া ডেস্ক

স্থগিত হয়ে যাওয়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের নতুন সূচি ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সূচি অনুযায়ী ২৬ জুন (মঙ্গলবার) এ নির্বাচনের ভোটগ্রহণ হবে। 

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমদ ১৩ মে (রবিবার) বিকেলে জানান, ১৮ জুন থেকে প্রচারকাজ চালানো যাবে। এর আগে কোনো ধরনের প্রচারকাজ চালানো যাবে না। নির্বাচনের দিন অর্থাৎ ২৪ জুন রাত ১২টা পর্যন্ত পর্যন্ত প্রচারণা করতে পারবেন প্রার্থীরা। 

হাইকোর্টের স্থগিতাদেশ তুলে দিয়ে ২৮ জুনের মধ্যে ভোটগ্রহণের নির্দেশনা দিলে ইসি রবিবার বিকেলে বৈঠকের পর সাংবাদিকদের নির্বাচনের নতুন তারিখ বিষয়ে জানান ইসি সচিব। 

আগের তফসিল অনুযায়ী ১৫ মে গাজীপুর সিটিতে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ রিট আবেদন করলে গত ৬ মে নির্বাচন তিন মাস স্থগিতের নির্দেশ দেয় হাই কোর্ট। ওই আদেশের বিরুদ্ধে বিএনপি ও আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর আবেদন এবং নির্বাচন কমিশনের লিভ টু আপিলের নিষ্পত্তি করে আপিল বিভাগ গত ১০ মে (বৃহস্পতিবার) স্থগিতাদেশ বাতিল করে ২৮ জুনের মধ্যে ভোট করার নির্দেশ দেয়।

পরে এ আদেশের বিরুদ্ধে ইসিসহ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী বিএনপি ও আওয়ামী লীগের প্রার্থী আপিল করেন। শুনানি শেষে ওই আদেশ বাতিল ঘোষণা করে ২৮ জুনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা দেওয়া হয়। 

প্রধান নির্বাচন কমিশনর কে এম নূরুল হুদার সভাপতিত্বে কমিশন সভায় নির্বাচন কমিশনার, কমিশন সচিব, অতিরিক্ত সচিব, যুগ্মসচিব পর্যায়ের কর্মকর্তা, রিটার্নিং কর্তকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং জেলা নির্বাচন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত