বরিশালে মেয়র প্রার্থী ডা. মনীষার ওপর হামলা

প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৩:১৫

জাগরণীয়া ডেস্ক

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তীর উপর হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি নিজেই। বরিশাল নগরীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে নৌকা প্রতীকের এজেন্টরা এই হামলা করেছে বলে তিনি জানান।

তিনি বলেন, ৩০ জুলাই (সোমবার) সকালে নগরীর অক্সফোর্ড মিশন স্কুল কেন্দ্রে ভোট দিয়ে বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে যান। এ সময় বরিশাল নগরীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তার উপর হামলা হয় বলে অভিযোগ মই প্রতীকের প্রার্থী।

মনীষা বলেন, ‘অক্সফোর্ড মিশনে ভোট দিয়ে বরিশাল নগরীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যাই। দেখি মই মার্কার সিল মারা ব্যালট পেপার ছেড়া। এ বিষয়ে জানতে চাইলে আমার উপর নৌকার ব্যাজ পরা পোলিং এজেন্টরা হামলা করে।’

যদিও ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার প্রভাস কুমার মণ্ডল বলেন, ‘হামলার কোনো ঘটনাই ঘটেনি। তিনি (মনীষা) দিব্যি কেন্দ্রে ঘুরে বেড়াচ্ছেন। মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে প্রবেশ নিষেধ থাকলেও তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মোবাইল নিয়ে কেন্দ্রে কেন্দ্রে ঘুরছেন। তার মনীষার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।’

জেলা বাসদ সভাপতি ইমরুল হাকিম রুমন জানান, পৌনে ১০টার দিকে ডা. মনিষা চক্রবর্তীসহ সদর গার্লস কেন্দ্রে গেলে তিনি দেখতে পান ব্যালটে আওয়ামী লীগের কর্মীরা প্রকাশ্যে সিল মারছে। তিনি সাথে সাথে রিটানিং অফিসারকে সংবাদ দেন। রিটার্নিং অফিসার দ্রুত চলে আসেন। এ সময় তার সামনেই বাক-বিতণ্ডার এক পর্যায়ে আওয়ামী লীগের দুই কর্মী মনিষাকে শারীরিকভাবে লাঞ্চিত করে।

বরিশালে বামপন্থী এই প্রার্থীকে নিয়ে আলোচনা আছে ফেসবুক জুড়ে। তার নম্রতা আর চিকিৎসক হিসেবে সরকারি চাকরি ছেড়ে রাজনীতিতে জড়ানো, শ্রমিকদের পক্ষে আন্দোলন করে কারাগারে যাওয়া আর ভোটের প্রচারে দেয়া নানা বক্তব্য আলোচনা তৈরি করেছে দেশজুড়েই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত