শপথ নিলেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম

প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ১২:৪৩

জাগরণীয়া ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে নির্বাচিত আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম মেয়র হিসেবে দায়িত্ব পালনের শপথ নিয়েছেন।

৭ মার্চ (বৃহস্পতিবার)সকাল ১০টা ১৭ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথ নেন ননির্বাচিত ঢাকার উত্তরের মেয়র আতিকুল ইসলাম। নতুন মেয়রকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

একই অনুষ্ঠানে ঢাকার উত্তর ও দক্ষিণ সিটির নতুন ওয়ার্ডগুলো থেকে নির্বাচিত ৫০ জন কাউন্সিলরকে শপথ পড়ান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

শপথ নেওয়া ৫০ জন নতুন কাউন্সিলরের মধ্যে উত্তরের ২৬ ও দক্ষিণের ২৪ জন। তাদের মধ্যে সংরক্ষিত আসনের ১২ জন নারী কাউন্সিলর রয়েছেন।

 নতুন মেয়র ও কাউন্সিলরদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “জনগণের ভোটে নির্বাচিত হয়ে আপনারা তাদের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পেয়েছেন। আমি আশা করব আপনাদের সেই দায়িত্ব, কর্তব্য শপথ অনুযায়ী পালন করবেন এবং মানুষের কল্যাণে কাজ করবেন।”

গত ২৮ ফ্রেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। ১২৯৫টি কেন্দ্রের উপ-নির্বাচনের ফলাফল অনুযায়ী আওয়ামী লীগের আতিকুল ইসলামের প্রাপ্ত ভোট ৮ লাখ ৩৯ হাজার ৩০২। আতিকুলের নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (জাপা) লাঙ্গল প্রতীক নিয়ে শাফিন আহমেদ পেয়েছেন ৫২ হাজার ৪২৯ ভোট। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত