'আবহাওয়ার কারণেই ভোটার কম, আমরা দায়ী নই'

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৭

অনলাইন ডেস্ক

আগামী এক বছরের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এর মেয়র পদে উপ-নির্বাচন, নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন, দুইটি ওয়ার্ডে উপ-নির্বাচন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এর নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে। 

সকাল থেকে দুই সিটিতে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। তবে ভোটার উপস্থিতি কম থাকার দায় নির্বাচন কমিশনের নয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এএম নূরুল হুদা। বৃহস্পতিবার রাজধানীর উত্তরার আইইএস স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্রে নিজের ভোট দিয়ে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজধানীর রাজধানী উচ্চ বিদ্যালয়ে ভোট দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ভোট দেওয়া শেষে এক প্রশ্নের জবাবে কামাল সাংবাদিকদের বলেন, "সিইসি ঠিকই বলেছেন যে, ভোটারদের কেন্দ্রে নিয়ে আসার দায়িত্ব তাদের না। তারা নির্বাচন আয়োজন করবেন মাত্র। ভোট দেওয়ার ইচ্ছার মালিক ভোটাররা। তবে এর জন্য আমরা দায়ী নই। আমাদের সমর্থকেরা ভোট দিচ্ছেন"।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বৈরী আবহাওয়ার কারণে সকালে ভোটার উপস্থিতি কম ছিল। তবে এখন বাড়ছে। যেমন আমার নিজেরই ভোট দিতে সময় লাগলো আপনারা দেখেছেন। আবার যেসব ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন হচ্ছে সেখানে ভোটারদের অনেক উপস্থিতি লক্ষ্য করা গেছে।  

তিনি বলেন, বিরোধী প্রার্থীদের কর্মী-সমর্থকদের কোন ধরনের বাধা দেওয়া হচ্ছে না। এখন পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে হচ্ছে এবং আশা করি শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে।