ডিএনসিসি নির্বাচন: বহিরাগতদের এলাকা ছাড়ার নির্দেশ

প্রকাশ | ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩২

অনলাইন ডেস্ক

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচন উপলক্ষে বহিরাগতদের ভোটের এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ২৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) রাত ১২টার মধ্যে তাদের নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

২৫ ফেব্রুয়ারি (সোমবার) রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম সাংবাদিকদের এ তথ্য জানান। 

তিনি বলেন, ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ডিএনসিসিতে মেয়র পদে নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে মঙ্গলবার রাত ১২টার মধ্যে বহিরাগতদের ভোটের এলাকা ছাড়তে হবে।
 
তবে মেস বা হোস্টেলে থাকা ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে এই নির্দেশনা বলবৎ হবে না বলে জানান তিনি। 

রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, "এ নির্দেশনা কেবল তাদের জন্য, যারা এখানে কোনো কাজ করছেন না অথবা যারা সন্ত্রাসী বা সন্ত্রাস করতে পারেন। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও বোঝেন, কারা সন্ত্রাসী। তাই সেভাবেই তারা ব্যবস্থা নেবেন"।

আবুল কাসেম বলেন, নির্বাচনের দিন ডিএনসিসিতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এদিন উত্তর সিটির কোনো অফিস খোলা থাকবে না। তবে কোনো পাবলিক পরীক্ষা থাকলে, সে পরীক্ষা যথা নিয়মেই চলবে।
 
নির্বাচনের ব্যাপারে তিনি বলেন, আমাদের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কোনো ধরনের অনিয়ম মেনে নেওয়া হবে না। কোথাও কোনো অনিয়ম হলে সঙ্গে সঙ্গে সেই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হবে।

উল্লেখ্য, মোট পাঁচজন প্রার্থী ডিএনসিসির মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২৪ জন প্রার্থী।