গাইবান্ধা-৩ আসনে আ. লীগের ইউনুস আলী জয়ী

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৯, ২২:১৮

জাগরণীয়া ডেস্ক

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে আওয়ামী লীগ প্রার্থী ইউনুস আলী সরকার জয়লাভ করেছেন।

২৭ জানুয়ারি (রবিবার) রাতে দুই সহকারী রিটার্নিং কর্মকর্তা সাদুল্লাপুরের ইউএনও রহিমা খাতুন এবং পলাশবাড়ীর ইউএনও মেজবাউল হোসেন ভোটের ফলাফল জানান। 

১৩২টি কেন্দ্রে ইউনুস আলী সরকার নৌকা প্রতীকে পেয়েছেন এক লাখ ২১ হাজার ১৬৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির  (এরশাদ) ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী লাঙল প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৩৮৫ ভোট।

এ নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের আসন হলো ২৫৮টি।  দ্বিতীয় দফায় জেলা বিএনপির সভাপতি ডা. মইনুল হাসান সাদিক মনোনয়নপত্র দাখিল করলেও ভোট কারচুপি ও অনিয়মের আশংকার কথা বলে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন তিনি।  একই কারণে বাসদ ও ইসলামী আন্দোলনের প্রার্থীও মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

পরে পাঁচ প্রার্থী এই ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন।। তারা হলেন মহাজোটভুক্ত আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী সরকার (নৌকা), জাপা (এ) প্রার্থী দিলারা খন্দকার (লাঙল) ও জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু (আম) এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)। তবে ভোট চলাকালীন সময়ে রবিবার দুপুরে অনিয়মের অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ান জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি। 

উল্লেখ্য, ১৩২টি কেন্দ্রে ২৭ জানুয়ারি (রবিবার) সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হয়।

গাইবান্ধা জেলা প্রশাসক বলেন, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচনকে ঘিরে আড়াই হাজার পুলিশ, দেড় হাজার আনসার সদস্য, ২০ প্লাটুন বিজিবি ও ২০ প্লাটুন র‌্যাব সদস্য মাঠে দায়িত্ব পালন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত