সংরক্ষিত আসন: মনোনয়ন দৌড়ে সুনামগঞ্জের ৪ নেত্রী

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯, ১৪:৫৮

জাগরণীয়া ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর তৃতীয় বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ৭ জানুয়ারি শপথ নেবেন নতুন মন্ত্রিসভার সদস্যরা।  এরপরই শুরু হবে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মনোনয়নের প্রক্রিয়া।

সংরক্ষিত নারী আসন নিয়ে প্রধান নির্বাচন কমিশনার প্রক্রিয়াগত সময়সীমা বেঁধে দেয়ায় নড়েচড়ে বসেছেন দলীয় মনোনয়ন প্রত্যাশীরা। এরই মধ্যে শুরু হয়েছে সুনামগঞ্জে সংরক্ষিত নারী আসন নিয়ে আলোচনা। ভদ্র, সজ্জন, জনপ্রিয়তার তকমা লাগানো সুনামগঞ্জের ৪ নেত্রীই রয়েছেন সমর্থকদের দাবীতে। 

দশম জাতীয় সংসদে সংরক্ষিত আসনে সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলার প্রতিনিধিত্ব করছেন সামছুন নাহার বেগম (শাহান রব্বানী)। এবারও তিনি সংসদে প্রতিনিধিত্ব করবেন কীনা তা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা-কল্পনা। পাশাপাশি নাম উঠে এসেছে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুসনা হুদার নাম। তিনি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুটের স্ত্রী। সমর্থকরা হুসনা হুদার মনোনয়ন নিয়েও আশাবাদী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নৌকার পক্ষে প্রচারণায় মাঠ দাঁপিয়ে বেড়ানো কেন্দ্রীয় কৃষকলীগ নেত্রী অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার আলোচনায় রয়েছেন। মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি নিজেও আশাবাদী। 

স্বাধীনতা পরবর্তী দেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের পুত্রবধূ মুমতাহিনা ঋতু সংরক্ষিত আসন থেকে এমপি নির্বাচন নিয়ে আলোচনায় রয়েছেন। তিনি দীর্ঘ দিন ধরে কেন্দ্রীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত